পাতা

বিদ্যুৎ আইন

সেকশন অপরাধের বিবরণ শাস্তি/জরিমানা
ইঃ এ্যাঃ ৩৯-বিপিসি ৩৭৯/৪২৭আই অসৎ ভাবে বিদ্যুৎ ব্যবহার বা চুরি। ০৩ বৎসরের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানা অথবা উভয় শাস্তি।
ইঃ এ্যাঃ ৪০-বিপিসি ৩৭৯/৪২৭আই ঈর্ষা পরায়ন হয়ে বিদ্যুৎ নষ্ট করা অথবা সংযোগ বিচ্ছিন্ন করা অথবা সংযোগের ক্ষতিসাধন করা বা ক্ষতিসাধনের চেষ্টা করা। ০২ বৎসরের জেল অথবা ১ হাজার টাকা জরিমানা অথবা উভয় শাস্তি।
ইঃ এ্যাঃ ৪০-বিপিসি ৩৭৯/৪২৭আই বৈদ্যুতিক সরঞ্জাম চুরি করা, সরাইয়া রাখা, ছিন্ন ভিন্ন করা অথবা ইচ্ছাকৃতভাবে সরঞ্জামাদি নষ্ট করা। ০৫ বৎসরের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানা অথবা উভয় শাস্তি।
ইঃ এ্যাঃ ৪১-বিপিসি ৩৭৯/৪২৭আই ক্ষমতাপ্রাপ্ত কর্মচারী ছাড়া অন্য কোন ব্যক্তি কর্তৃপজষ অবৈধভাবে বিদ্যুৎ লাইন প্রদান করা। এককালীন ০৩ হাজার টাকা জরিমানা এবং দৈনিক ০৩ শত টাকা জরিমানা
ইঃ এ্যাঃ ৪২-বিপিসি ৩৭৯/৪২৭আই বিদ্যুতের অবৈধ ত্রুটিপূর্ন ব্যবহার অথবা সঠিক নির্দেশ অমান্য করিয়া বিদ্যুৎ ব্যবহার করা। এককালীন ০৩ হাজার টাকা জরিমানা এবং দৈনিক ০১ শত টাকা জরিমানা
ইঃ এ্যাঃ ৪৩-বিপিসি ৩৭৯/৪২৭আই মতা প্রাপ্ত কর্মচারী ছাড়া অন্য কোন ব্যক্তি কর্তৃক বিদ্যুৎ সংযোগ প্রদান অথবা বিদ্যুৎ ব্যবহার করা। এককালীন ০২ হাজার টাকা জরিমানা এবং দৈনিক ০১ শত টাকা জরিমানা
ইঃ এ্যাঃ ৪৪-বিপিসি ৩৭৯/৪২৭আই মিটারে হস্তপে করা অথবা মতাপ্রাপ্ত কর্মচারীকে কাজে বাধা প্রদান এবং অসঙ্গতভাবে বিদ্যুৎ ব্যবহার। এককালীন ০৫ হাজার টাকা জরিমানা এবং দৈনিক ০১ শত টাকা জরিমানা
ইঃ এ্যাঃ ৪৫-বিপিসি ৩৭৯/৪২৭আই কোন সরকারী বৈদ্যুতিক বাতি নষ্ট করা। ০৬ মাস জেল অথবা ০৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় শাস্তি।
ইঃ এ্যাঃ ৪৬-বিপিসি ৩৭৯/৪২৭আই অবজ্ঞা সহকারে বিদ্যুৎ নষ্ট করা অথবা অপচয় করা অথবা হানিকর কাজ করিয়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা। ০৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা।
ইঃ এ্যাঃ ৪৭-বিপিসি ৩৭৯/৪২৭আই ইঃ ৩৯ হইতে ৪৬ ধারা অন্তর্ভূক্ত অপরাধ ছাড়া বিদ্যুৎ সংক্রান্ত অন্য কোন অপরাধ করা। ০২ হাজার টাকা পর্যন্ত জরিমানা এবং দৈনিক ০২ শত টাকা জরিমানা।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter